কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ দিলেন কক্সবাজারের সন্তান ডাক্তার মহিন

ককসবাজারের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী সার্জন পদে যোগদান করেছেন ককসবাজারের সন্তান ডাক্তার মহি উদ্দীন মহিন।আজ দুপুরে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে ৩৯তম বিসিএস এ নবনিযুক্ত সহকারী সার্জনদের বরন করতে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করে হাসপাতাল কতৃপক্ষ।এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রন্জন বডুয়া রাজন প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন। ডাক্তার লুতফর নাহার আইভীর সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার মোহাম্মদ শাহ কামাল উদ্দীন।

সম্প্রতি সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয় কতৃক নিয়োগে ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে উত্তীর্ন হয়ে ডাঃ মহিন সহকারী সার্জন পদে উত্তীর্ন হয়ে এ সফলতার স্বাক্ষর রাখেন।১২ লক্ষের ও অধিক রোহিঙ্গা অধ্যুষিত এলাকা এবং বিভিন্ন ভাবে চিকিৎসা সুবিধা বঞ্চিত উপজেলা উখিয়া য় নিজের কর্মজীবন অর্থাৎ চিকিৎসা সেবা শুরু করার সুযোগ দেয়ায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান ডাঃ মহিন। তিনি আরো জানান,দেশের এই করোনা কালীন সংকট মুহূর্তে নিজের সাধ্য ও সামর্থ্যের সবটুকু দিয়ে জনগনের সেবা নিশ্চিত করার জন্য আন্তরিক ভাবে দায়িত্ব পালন করবেন।নিজ জেলার মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদান করতে পারার সুযোগ পাওয়ায় তিনি খুবই গর্ববোধ করছেন। মোটেল উপলস্থ বিমান বাংলাদেশ ককসবাজার জেলা অফিসে কর্মরত প্রধান হিসাব কর্মকর্তা জালাল আহমদ ও উখিয়ার রত্নাপালং এলাকার মাতব্বর বংশের উত্তর সুরী মরহুম গিয়াস উদ্দীন চৌধুরীর কন্যা মোরশেদা আক্তারের একমাত্র সন্তান ডাক্তার মহিন।

উখিয়ার রত্নাপালং এ তার নানার বাড়ি ও হলদিয়া পালংএ দাদার বাড়ি অবস্থিত। ডাঃ মহিন বর্তমানে ককসবাজারের লাইট হাউজ এলাকায় বসবাস করছেন। মহিনের দুই ছোট বোনের একজন বাংলাদেশ সেনাবাহিনীর একজন গর্বিত সদস্য ও ক্যাপ্টেন হিসেবে কর্মরত আছেন এবং অন্যজন ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়াশুনা করছেন।ডাঃ মহিন বিসিএসএ উত্তীর্ণ হওয়ার আগে ঢাকার মিরপুর হার্ট ফাউন্ডেশন এ মেডিকেল অফিসার পদে কর্মরত ছিলেন।

পাঠকের মতামত: